নির্বাক দৃষ্টি
- নীলিমা ০৪-০৫-২০২৪

আজ নির্বাক দৃষ্টি আমার
তোমার পানে চেয়ে অপলক
অতল ভাবনায় ডুবে যায়
আমার এ মন বার বার ।
যার ভালবাসার টানে
বহু বছরের চেনা পরিচিত
সব দুরে ঠেলে নতুন এক
পৃথিবী গড়েছি তোমায় নিয়ে
কানায় কানায় পূর্ণ করে দিয়ে
ভালবাসার আদলে আগলে
রেখেছিলে তোমার বাহু ডোরে।
আমার পুরো পৃথিবী জুড়ে ছিলে
শুধু তুমিই ,আমার আকাশ।
আমি ছিলাম একমাত্র তোমার
ভুবনে আকাশের নীলিমা ।
কতটা সহজে ভেঙে দিলে
আমার এ মধুর স্বপ্নের ভুবন
কত জোস্না ভরা রাত কাটিয়েছি
দুজনে পাশাপাশি নিবিড় আলিঙ্গনে
তবু যেন কাছাকাছি নই
অন্তরের দুরত্বটা থেকেই গেল
নিরবে নিভৃতে খুব সঙ্গোপনে।
প্রাণপণ যুদ্ধ করে চলেছি আমি
নিজের সাথে, লড়েছি সমাজের
ঘুনে ধরা মানুষের সাথে ।
সব হারিয়ে আখরে ধরতে
চেয়েছি শুধু তোমাকে ।
তোমার আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে
চলতে চেয়েছি পাশে পাশে ।
বার বার করে যাওয়া ভুলগুলো কে
ক্ষমা করে দিয়েছি শুধুই
আমার করে পাবার আশায়।
ব্যাকুলতায় ভরা শূন্য দৃষ্টি আমার
তোমার আঁখি পানে নিজেকে
খুঁজি ফিরি বার বার।
তুমি আছো, তবু তুমি নেই
নির্বাক দৃষ্টি আমি চেয়ে রই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।